Mon. Mar 1st, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাহাঙ্গীর রেজা।।

‘‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন, সকলের হাত, পরিস্কার থাক” এবারের এই প্রতিপাদ্যে পালিত হয়েছে জাতীয় স্যানিটেশন মাস, অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯।

মঙ্গলবার (২২-অক্টোবর) সকালে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে বে-সরকারী সংস্থা কেয়ার বাংলাদেশ ও পল্লীশ্রী’র সহযোগিতায় দিবসটিতে জেলা পরিষদ স্কুল এ্যান্ড কলেজ এবং বিভিন্ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অডিটরিয়াম হলরুমে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ।

বিজ্ঞাপন দিয়ে আমাদের সাথে থকুন

উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের ডি.পি.এইচ.ই মেকানিক ইয়াকুব আলী পিন্টু’র সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিঠুন কুমার রায়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা প্রাণী সম্পদ অফিসার রেজাউল হাসান, উপজেলা পাট অফিসার মহিবুর রহমান লোহানী, পল্লীশ্রী রি-কল প্রকল্পের উপজেলা সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন, কেয়ার বাংলাদেশ এর ওয়াস অফিসার আফসার আলী আকন্দ প্রমুখ।

আলোচনায় বক্তারা, জনস্বাস্থ্যের মান উন্নয়ন ও তার অগ্রযাত্রায় বর্তমান সরকারের ভূয়সী প্রসংশা করে বলেন, অক্টোবর মাস স্যানিটেশন মাস। আসুন আমারা নিজেই সুস্থ্য থাকার কাজগুলো করি অন্যকেও উৎসাহিত করি। আমরা জানি সারা দেশের জনস্বাস্থ্যের জন্য জেলা-উপজেলা সহ গ্রাম পর্যায়ে সরকার নানা উদ্যোগ গ্রহন করেছেন। যা এখন দেশের আনাচে-কানাচে এসব উদ্যোগের বিষয়ে সচেতনামূলক বিভিন্ন সভা সেমিনার করে তুলে ধরছেন জিও এনজিও এর কর্মীরা।

Leave a Reply