Fri. Feb 26th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাহাঙ্গীর রেজা ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতরিোধে জনগনকে সচতেন করতে নীলফামারীর ডিমলা উপজলো প্রশাসনরে নির্বাহী অফসিার জয়শ্রী রানী রায় এর নির্দেশে মার্চ মাস থেকে মাঠপর্যায়ে কাজ করছনে উপজলোর প্রশাসনকি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও থানা পুলশি প্রশাসন।

প্রথমপর্যায় লিফলেট ও মাস্ক বতিরন থেকেশুরু করে জনসচতেনতায় অসংখ্যবার সভা ও সমাবশে করা হয়।
বদিশে ফরেত প্রবাসীদরে হোম কোয়ারন্টোইনে থাকার জন্য দফায় দফায় পরামর্শ ও গণপরবিহন থেকে শুরু করে চায়ের দোকানে আড্ডা বন্ধরে জন্য মাইকিংও করছে উপজলো প্রশাসন। করোনাকে পুঁজি করে নত্যিপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এবং করোনা প্রতিরোধে সংশ্লষ্টি প্রসাধনীর দাম না বারানোর জন্য ব্যবসায়ীদরে নর্দিশেনা দয়িছেনে প্রশাসনরে কর্তা ব্যক্তরিা।

পাশাপাশ কতিপয় অসাধু ব্যবসায়ীরা আগের চেয়ে প্রায় সব জিনিসেই ই দাম বৃদ্ধি করে বিক্রি করে আসছে এমন অভযিোগরে ভিত্তিতে উপজলো প্রশাসনের নির্দিশে গত শুক্রবার (২০-র্মাচ) বকিলে থেকে কঠোর অবস্থানে মাঠে নেমেছে উপজলো প্রশাসন।

জানা গেছে হোম কোয়ারন্টোইনে অবস্থানরতদের তদারকি বৃদ্ধি করা হয়েছে পাশাপাশি যেকোনো মূল্যে করোনা ভাইরাস প্রতরিোধরে জন্য উপজলো প্রশাসনের কঠোর অবস্থানের কারণে বুধবার (২৫-র্মাচ) সকাল থকে ডিমলা বাবুরহাট বাজাররে নিত্প্রয়োজনীয় পন্য, ওষুদ ও কাঁচাম দোকান ছাড়া হোটলে রস্তেরা, চায়রে দোকানসহ সব ধরনরে ব্যবসা প্রতষ্ঠিান বন্ধ করে দেয়া হয়েছে এবং নিত্যিপ্রয়োজনীয় বাজার মনিটরিংয়ের জন্য উপজলো প্রশাসনের নির্দেশে ভ্রাম্যমান আদালতরে অভযিান অব্যাহত রয়েছে

সাধারণ মানুষজনদরে সচতেনতা বৃদ্ধরি জন্য বভিন্নি অপরাধ পরহিার করার জন্য পরামর্শ দয়োর পাশাপাশ িউপজলো প্রশাসনরে পক্ষ থকে েকরোনা ভাইরাস সংক্রান্ত গণসচতেনতা মূলক লফিলটে বতিরণ করা হয়।

পাশাপাশি উপজলোর সীমান্তবর্তী এলাকার অভ্যন্তরীন রুট দয়ি েভারতীয় গরু সহ সব ধরনরে যানবাহন চলাচল বন্ধ কর দিয়েছে উপজলো প্রশাসন। উপজলোর সীমান্তবর্তী অভ্যন্তরীন রুট দিয়ে গত সাতদনি ধরে বন্ধ কর দিয়েছে।

Leave a Reply