Fri. Feb 26th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলাদেশের অ’ভিনেত্রী জয়া আহসান অ’ভিনয় ক্যারিয়ারের সোনালী সময় পার করছেন। দেশের গণ্ডি পেরিয়ে তিনি কলকাতার বাংলা সিনেমাতেও সেরা অ’ভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন।

দুই বাংলার প্রযোজক-পরিচালকরা যে কোনো চরিত্রের জন্য জয়ার উপর ভরসা করেন। জয়াও অ’ভিনয় গুণে সেই ভরসার মূল্য দিয়ে চলেছেন।

অ’ভিনয়ের পাশাপাশি জয়া আলোচনায় থাকেন তার ব্যক্তি জীবন নিয়েও। সেটা বেশিরভাগ সময়ই দেখা যায় প্রে’ম বিষয়ক। নানা সময় গুঞ্জন ভেসে আসে বিভিন্ন পরিচালকদের সঙ্গে প্রে’ম করছেন জয়া। কলকাতার অরিন্দম শীল, সৃজিত মুখার্জি থেকে শুরু করে দুই বাংলার অনেক পরিচালকের সঙ্গেই তার নাম জড়িয়েছে। তার প্রে’মিকের তালিকায় এসেছে রাজনীতিবিদ, ব্যবসায়ীদেরও নাম।

সত্যটা কি? সত্যিই কি এত দ্রুত প্রে’মে পড়েন জয়া? কখনো সরাসরি এ নিয়ে মুখ খুলেননি এই অ’ভিনেত্রী। তবে নিজের প্রিয় সহকর্মী আরেক অ’ভিনেত্রী অ’পি করিমের প্রশ্নের জবাবে নিজের প্রে’মজীবন স’ম্পর্কে অকপটে জানালেন সব কথা।

একটি টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘অ’পি’স গ্লোয়িং চেয়ার’। এটি উপস্থাপনা করেন অ’পি করিম। এখানে সম্প্রতি অ’তিথি হিসেবে হাজির ছিলেন জয়া। আলাপের এক পর্যায়ে অ’পি তাকে প্রশ্ন করেন, ‘যখন যে পরিচালকের সঙ্গে আপনি কাজ তার সঙ্গে আপনাকে জড়িয়ে অনেক কথা শোনা যায়। এমনভাবে শোনা যায় যে বিশ্বা’স করতে বাধ্য হতে হয়। এটা কেন? সাধারণত কোনো অ’ভিনেত্রীর প্রে’মের গুঞ্জন ছড়ায় কোনো একজন অ’ভিনেতা বা পরিচালকের সঙ্গে অনেক বেশি কাজ করতে থাকলে। কিন্তু আপনাকে নিয়ে একাধিক পরিচালকের সঙ্গে গুঞ্জন আসে। খুব মুখরোচক গল্প হয়। সেগুলো কেন?’

জবাবে জয়া বলেন, ‘আমিও বাধ্য হচ্ছিলাম কিছুদিন আগে যখন একজন রাজনীতিবিদকে জড়িয়ে আমা’র প্রে’মের গুঞ্জন ছড়ালো। অ’বাক হয়ে যাই এইসব মুখরোচক গল্পগুলো কী’ভাবে তৈরি হয় এবং কী’ভাবে ছড়ায়। আমি যখন ওই ভদ্রলোকের সঙ্গে আমা’র প্রে’মের খবরটি শুনলাম নিজের মনেই হাসলাম। ওই ভদ্রলোকের নামও আমি ভালো করে শুনিনি। বুঝলাম যে এটা হয়তো একটা প্যাকেজ। খ্যাতি আসলে বিড়ম্বনা আসবে।

আর পরিচালকদের নিয়ে যে গুঞ্জন ছড়ায় সেটা আসলে আমি কিছু বলতে পারবো না। পরিচালকরাই ভালো বলতে পারবেন। এখন কেউ যদি আমা’র কাজের প্রে’মে পড়ে সেটা ঠিক আছে। পেশাদারীত্ব এটা। কিন্তু কেউ যদি আমা’র প্রে’মে পড়ে বা মানুষটার প্রে’মে পড়ে সেটাতে আমা’র কোনো হাত নেই।’

এরপর জয়া উপস্থাপক অ’পি করিমকে অ’তিথির আসনে বসিয়ে তার ব্যক্তিগত ও সাংসারিক জীবন নিয়ে প্রশ্ন করেন। এর জবাবে অ’পি বলেন, ‘আসলে জয়া আপা কিছু কিছু বিষয় নিয়ে কথা না বলাই ভালো। যাদের সঙ্গে আমা’র স’ম্পর্ক ছিলো তারা এখন ভালো আছে। সুন্দর আছে। তারা সবাই সংসারও করছে। হয়তো আমি তাদের জন্য পারফেক্ট ছিলাম না। কিন্তু আমি কখনোই বলবো না যে ভুল করেছি। কারণ ভুল করেছি বললে বোঝা যাবে যে আমা’র ভালোবাসাটা ভুল ছিলো। কিন্তু সেটা তো ভুল ছিলো না। আমি সত্যিকারই ভালোবেসেছি।’

Leave a Reply