Mon. Mar 1st, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আসাদুজ্জামান পাভেল,ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:

 পাগলাপীর থেকে জলঢাকা ,ডিমলার উপর দিয়ে ডালিয়া হয়ে পাটগ্রাম বুড়িমারী স্থলবন্দর পর্যন্ত প্রস্তাবিত ফোর লেন সড়ক বাস্তবায়নের দাবিতে নীলফামারীর ডিমলা উপজেলার ঝুনাগাছচাপানী জিরো পয়েন্ট মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে সচেতন নাগরিক সহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করে।

বুধবার সকাল ১১টায় সচেতন নাগরিক আয়োজনে এ সময় বক্তব্য রাখেন, মোঃমোজাম্মেল হক,সাবেক চেয়ারম্যান ও সভাপতি আওয়ামীলীগ ঝুনাগাছচাপানী ইউপি, এ সময় আর ও উপস্থিত ছিলেন, বাবু চিত্তরঞ্জন রায় সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ ঝুনাগাছচাপানী ইউপি,সেচ্ছাসেবক লীগের ইউপি সভাপতি রুহুল আমিন,ঝুনাগাছচাপানী ইউপি যুবলীগের আহবায়ক মতিউর রহমান চৌধুরী, যুগ্ব আহবায়ক মনিরুজ্জামান মানিক,যুগ্ন আহবায়ক তারিক-বিন-হক,যুগ্ন আহবায়ক আনিচ আহম্মেদ,ছাত্রলীগের ইউপি আহবায়ক লায়ন,যুগ্ন আহবায়ক মিষ্টার আলম মিজানুর,ইউপি কমিউনিটি পুলিশিং সভাপতি আনিছুর রহমান টিপু,বাংলাদেশ

জাতীয়তাবাদী দল(বি,এন,পি)ইউপি সভাপতি জিয়াউর রহমান জিয়া,মানবাধিকারকর্মী জাহাঙ্গীর আলম,হাজী জহরতুল্যাহ দ্বি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুয়িদ সজল,ডালিয়া চাপানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ,স্বেচ্ছায় রক্তদান কর্মসুচির প্রতিষ্ঠাতা ও পরিচালক সাইফুল ইসলাম,সমাজসেবক মোজাফফর হোসেন সহ সর্বস্তরের জনগন।

তারিক-বিন-হক বলেন, রংপুর – লালমনিরহাট হয়ে বুড়িমারি স্থলবন্দর ১৩৫ কিঃ মিঃ আর রংপুর থেকে জলঢাকা -ডালিয়া হয়ে বুড়িমারি হয় ৯০ কিঃ মিঃ সেদিক বিবেচনা করে প্রস্তাবিত ফোর লেনের এ সড়কটি জলঢাকার উপর দিয়ে গেলে কমে আসবে ৪৫ কিঃ মিঃ আর এতে সরকারের বেচেঁ যাবে কয়েকশ কোটি টাকা। যা অন্যান্য উন্নয়নের কাজে লাগবে।
জিয়াউর রহমান জিয়া বলেন, আপনারা জানেন রংপুর -বুড়িমারী চলাচলের ক্ষেত্রে পাগলাপীর থেকে জলঢাকা-ডালিয়া হয়ে বুড়িমারী রাস্তাটি খুবেই সোজা ও সহজ এবং দুরত্ব কম হওয়ায় এটি বহুযুগ ধরে ব্যবহৃত হয়ে আসছে এটা সবার জানা।মোজাম্মেল হক বলেন, শুধু বুড়িমারীই নয়, পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জের মানুষকে যদি প্রশ্ন করা হয় যে, “আপনি লালমনি হয়ে কবে রংপুরে গিয়েছিলেন?” আমাদের বিশ্বাস, শতভাগ লোক উত্তরে বলবে “শেষ কবে গিয়েছি জানা নেই”। আজকের এই আন্দোলন ন্যায়সংগত বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের  ক্ষমতায় রয়েছেন, উন্নয়নের সারথী, উন্নয়নের অভিযাত্রায় শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের পরিবর্তনে আজকে একটি মর্যাদা সম্পন্ন জাতিতে পরিণত করেছেন। তিনি উন্নয়নের অভিযাত্রায় করোনা কালিন এই মহামারি পর্যায়ে ও দেশ এবং দেশের মানুষকে বাঁচার জন্য, করোনা জয় করার জন্য, আমাদের সার্বিক উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আশা করি তিনি আমাদের এই প্রত্যাশা পূরণে অংশিদার হয়ে থাকবেন।অন্যান্য বক্তারা বলেন,চার লেনের প্রশ্নে হঠাৎ কোথা থেকে কে বা কাহারা এটাকে লালমনি দিয়ে দুনিয়া ঘুরে নিয়ে যাওয়ার পায়তারা চালাচ্ছেন সেটা বোধগম্য নয়। আর কেনইবা নিয়ে যেতে চান সেটা আর কারো বোঝার বাকী নেই। একটি সড়ক, একটি জনপদের সম্পদ, সেটাকে কতিপয় সুবিধাবাদী, স্বার্থান্বেষী মহলের চরিতার্থে ব্যবহার করা হলে সেটা হবে জাতির জন্য লজ্জাজনক। রংপুর থেকে জলঢাকা ও ডালিয়া হয়ে বুড়িমারী সড়কটি ইতমধ্যেই ফোর লেনের জন্য প্রস্তাবিত আছে। মনিরুজ্জামান মানিক বলেন,জলঢাকা ডিমলার হাজারো মানুষ জেগে উঠেছে একত্রিত হয়ে করেছে মানববন্ধন অন্য কোন দাবী নাই, দাবী শুধু ফোর লাইন রাস্তা চাই বাস্তবায়ন। সবার দাবি পাগলাপীর হয়ে জলঢাকা ডিমলার উপর দিয়ে রাস্তা হোক, লালমনিরহাট ভিতর দিয়ে কখনো নয়। উল্টো পথে রাস্তার দুরত্ব অনেক বেশি, সাপের লেজের মত বাকানো অনেকেই কয়। জলঢাকা ডিমলা দিয়ে জমি অধিগ্রহণ করা আছে, সেইসাথে রাস্তার প্রস্থও অনেক বেশি। সরকারের খরচ হবে অর্ধেকের কম, অবহেলিত জনগোষ্ঠীর মুখে জুটবে হাসি। অতএব বিচার মূল্যবোধ এখন সব কিছুই মাননীয়া প্রধানমন্ত্রী সেই সাথে সরকারের হাতে, তবুও আমাদের দাবি একটাই উন্নয়নের ধারা অব্যাহত যেন এ পথে ও থাকে।
তাই এটি দ্রুত বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বৃহৎস্বার্থে দাবি তুলে ধরেন সর্বস্তরের জনগণ ৷

                 

         

       

Leave a Reply