Fri. Feb 26th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সরোয়ার জাহান সোহাগ, স্টাফ রিপোর্টার: 

মুজিব শতবর্ষে বাংলাদেশ ছাত্রলীগের “বৃক্ষরোপন কর্মসূচী-২০২০” এর অংশ হিসেবে ডিমলা উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 

বৈশ্বিক জলবায়ু পরিবর্তন মোকাবেলায়, মুজিব শত বর্ষের অন্যতম কর্মসূচী “মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, কেন্দ্রীয় ছাত্রলীগের আহবান ও নীলফামারী জেলা ছাত্রলীগের সহযোগীতায় ডিমলা উপজেলা ছাত্রলীগের আহবায়ক, আবু সায়েম সরকারের সভাপতিত্বে ডিমলা উপজেলায় বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার এম,পি, নীলফামারী জেলা ছাত্রলীগের সভাপতি, মনিরুল হাসান শাহ আপেল, সাধারন সম্পাদক মাসুদ সরকার, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ডিমলা উপজেলা শাখার যুগ্ন আহবায়ক, ফেরদৌস পারভেজ সহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, গুণীজন, সাংবাদিক সহ শিক্ষক উপস্থিত ছিলেন।

আফতাব উদ্দিন সরকার এম,পি বলেন, মুজিব শত বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপন কার্যক্রম একটি মহতী উদ্দ্যােগ, জীববৈচিত্র্য সংরক্ষণ, মরুকরণ প্রক্রিয়া রোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই পরিবেশ ও নিজেদের জন্য বিনিয়োগ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচিকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে।

নীলফামারী জেলা ছাত্রলীগ সভাপতি, মনিরুল হাসান শাহ আপেল বলেন, গত ৪ জুলাই থেকে
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনায়, নীলফামারী জেলা ছাত্রলীগ মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাহিকতায় ডিমলা উপজেলা ছাত্রলীগের সহযোগীতায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হলো। এভাবে পর্যায়ক্রমে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সড়ক ও মহাসড়কে বৃক্ষরোপন করা হবে।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক, আবু সায়েম সরকার বলেন, নীলফামারী জেলা ছাত্রলীগের নির্দেশে আমরা উপজেলা ৯০ টি ওয়ার্ডে ছাত্রলীগের ৪ হাজার নেতা কর্মীর সহযোগীতায় ১২ হাজার বৃক্ষরোপনের সিদ্ধান্ত নিয়েছি। “একটি মুজিব, একটি বৃক্ষ” এই স্লোগানকে সামনে রেখে আমরা বৃক্ষ রোপনে কাজ করছি।

Leave a Reply