Tue. Apr 13th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার :প্রকাশ্য দিবালোকে নীলফামারীর ডিমলা উপজেলায় একটি কাপড়ের দোকান লুট করা হয়েছে। রবিবার (১৯-জুলাই) বিকালের দিকে উপজেলার সুটিবাড়ি বাজারে অবস্থিত প্রধান সড়কের সামনে তৌফিক ক্লথ ষ্টোরে এই লুটের ঘটনাটি ঘটে। এতে ওই কাপড়ের দোকানের ২০ লাখ টাকার মালামাল ও নগদ ২ লাখ টাকা লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায় গয়াবাড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সামছুল হকের নেতৃত্বে তার সন্ত্রাসীরা এই লুটপাট চালায়। ইউপি চেয়ারম্যান ওই লুটের ঘটনায় গ্রাম পুলিশকে ব্যবহার করেন। প্রত্যক্ষদর্শীদের মতে প্রকাশ্য দিবালোকে এমন লুটের ঘটনা এলাকাবাসী ও ওই বাজারে অন্যান্য ব্যবসায়ীদের মাঝে আতংক সৃস্টি করেছে।
এলাকাবাসী জানায় ইউপি চেয়ারম্যান এলাকাটি তার হুকুমের রাজত্ব সৃস্টি করেছে। তার এক বিশাল সন্ত্রাসীদল রয়েছে। তারা ইচ্ছেমতো যা খুশী তাই করছে।
তৌফিক ক্লথ স্টোরের মালিক শাহিন ইসলাম জানান, সুঠিবাড়ি বাজারের আমার ওই কাপড় দোকানটি ২০১৩ সাল হতে প্রতিষ্ঠিত। গত ৭দিন আগে ইউপি চেয়ারম্যান আমাকে দোকানটি ছেড়ে দিতে বলেন। দোকান কেন ছেড়ে দিবো ? কেন জানতে চাইলে ইউপি চেয়ারম্যান ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।
সে সময় টাকা না দিলে দোকান লুটেরও হুমকী দেয়। বিষয়টি সুঠিবাড়ি বাজারের ব্যবসায়ী সমিতির নেতারা স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়কে অবগত করেন তৌফিক ক্লথ স্টোরের মালিক শাহিন ইসলাম । এ অবস্থায় গত রবিবার বিকালে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে কাপড়ের দোকানটি লুটপাট করা হয়। এতে তারা দোকানের ২০ লাখ টাকার মালামাল ও নগদ ২ লাখ টাকা লুট করে নিয়ে যায়।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সামছুল হকের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার মোবাইলে একাধিকবার কল দেয়া হলেও তিনি তা রিসিভ করেননি।
ডিমলা থানার (ভারপ্রাপ্ত) অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ জানান, ঘটনাটি শুনেছি। মামলা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সঙ্গে সাংবাদিকরা কথা বললে তিনি বলেন ঘটনাটি জানার পর আমি সেখানকার গ্রাম পুলিশের সঙ্গে কথা বলি।
তারা আমাকে ঘটনার সত্যতা অবগত করেন। বিষয়টি আমরা উপজেলা প্রশাসনের পক্ষেও তদন্ত করবো। তিনি আরও বলেন আগামীকাল সহকারী কমিশনার ভুমিকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। এ ব্যাপারে কাপর ব্যবসায়ী শাহিন ইসলাম বাদী হয়ে ডিমলা থানায় মামলা দায়েরের প্রস্ততি নিচ্ছেন।

Leave a Reply