Tue. Apr 13th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

চিত্রনায়ক মেহেদীর সিনেমার ক্যারিয়ার শুরু হয় রোমান্টিক সিনেমা ‘পাগল মন’ দিয়ে। কিন্তু পরবর্তীতে সময়ের বিবর্তনে অশ্লীলতার চোরাবালিতে গা ভাসান এই অভিনেতা। তার নামের পাশে তখন ঝুমকা-ময়ূরী-পলি নামটি বেশ উচ্চারিত হয়। একটা সময় সিনেমা থেকে অশ্লীলতা চলে গেলে তিনি চলচ্চিত্র থেকে হারিয়ে যান বলে মনে করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে চিত্রনায়ক মেহেদী বলেন, ‘শুরুটা আমার রোমান্টিক সিনেমা দিয়ে। পরবর্তীতে অশ্লীলতার কারণে সমালোচনার মুখে পড়তে হয়। তবে আমি অশ্লীলতায় নিজেকে ভাসাই নি। মূলত আমরা গানের শুটিং করে চলে যেতাম। সেই শটটায় অনেক প্রযোজক-পরিচালক নতুন সেট রেডি করে ডামি ব্যবহার করে আমাদের জুড়ে দিত। শুটিং আমরা না করলেও পর্দায় আমাদের দেখা যেত। যে কারণে আমরা দর্শক-সমালোচকদের কাছে সমালোচনার পাত্র হয়ে যায়। সত্যি বলতে আমরা কেউই অশ্লীলতার সিনেমায় কাজ করতাম না।

দীর্ঘদিন থেকেই চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন। কিন্তু কী কারণে আপনার বিরতি? জানতে চাইলে তিনি বলেন, চলচ্চিত্রে একটা সময় বিভাজন তৈরি হয়। তখন আমি আমার ব্যবসার দিকে মন দেই। পরিবার-ব্যবসায় ব্যস্ত হয়ে পড়লে একটা সময় চলচ্চিত্রের মানুষদের সাথে যোগাযোগ অনেক কমে যায়। যে কারণে চলচ্চিত্রে অনিয়মিত হয়ে পড়ি।

এদিকে দেড় বছর আগে শুরু হওয়া মান্নান গাজীর ‘প্রেমের অনেক জ্বালা’ ছবিটির শুটিংয়ে অংশ নেন এফডিসিতে। এতে মেহেদীর বিপরীতে দেখা যাবে নবাগত ইমুকে। ছবিটির শুটিংয়ে অংশ নিয়ে তিনি জানালেন চলচ্চিত্র থেকে দূরে সরে যাওয়ার কারণ।

চিত্রনায়ক মেহেদী বলেন, ‘দেড় বছর পর বিএফডিসিতে আসলাম। চলচ্চিত্র থেকে দূরে সরে যাওয়ার পর নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত ছিলাম। এর কারণে আমার অনেক বড় একটা গ্যাপ তৈরি হয়েছে। তবে আমি সিনেমায় আবারও নিয়মিত হতে চাই। আমাকে যার ভালো লাগবে সে আমাকে নিবে। তবে আমি কাজ করতে চাই।’

নব্বই দশকের শেষের দিকে তিনি চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করেছেন মেহেদী। চলচ্চিত্রে তার আত্মপ্রকাশ শৈশবে। শিশুশিল্পী হিসেবে তিনি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন। ‘পাগলমন’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় তার। এরপর ধনদৌলত, হাসু আমার হাসু, অন্যায়, মহান, নিয়ত, চেনামুখ, শরীফ বদমাশ, নান্টু ঘটক, জারকা, তিন বাহাদুর, মর্যাদা, নবাব, অহিংসা, কাবিন, বিধাতা, উনিশ বিশ, দিদার, কসম, বিস্ফোরণ, নাগজ্যোতি’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেন।

Leave a Reply