Sun. Apr 18th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ আনোয়ার হোসেন,ঠাকুরগাঁও প্রতিনিধি-ঠাকুরগাঁওয়ে জাতীয়তাবাদী মহিলা দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপি দলীয় কার্যালয়ে আলেচনা সভা ওদোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়। জেলা মহিলাদলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলাবিএনপির সভাপতি ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তৈমুর রহমান। সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস বলেন, ঠাকুরগাঁও মহিলা দল অত্যন্ত সু সংগঠিত যে মহিলা দলের প্রশংসা সারা দেশ জুড়ে রয়েছে। যেভাবে আমরা রাজ পথে থেকে আন্দোলন করেছি। আওয়ামীগীগের ক্যাডারদের হাতে মার খেয়েছে, অত্যাচারির  হয়েছে ২তলা ভবন থেকে ফেলে দেওয়া হয়েছে। আমাদের হাত ভেঙেছে, পা ভেঙেছে, তবুও আমরা রাজ পথ ছাড়ানি। তিনি আরও বলেন, করোনাকালেও মহিলা দল থেমে নাই। যে যার অবস্থা থেকে যা পেয়েছি তাই নিয়ে গরিব অসহায় দরিদ্র পরিবারদের কাছে ছূটে গেছি।
জেলা বিএনপির সহসভাপতি  প্রয়াত  গোলাম সারোয়ার  রঞ্জু চৌধুরী  প্রসঙ্গে সভানেত্রী বলেন, যিনি মহিলা দলকে এগিয়ে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। প্রয়াত প্রয়াত গোলাম সারোয়ার রঞ্জু চৌধুরী তিনি মহিলা দলকে সুসংগঠিত করা জন্য যথেষ্ট অবদান রয়েছে। মহান আল্লাহর নিকট প্রার্থনা করি আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে। প্রধান অথিতি বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা তৈমুর রহমান বলেন,বিগত আন্দোলন গুলোতে মহিলা দলের ভূমিকা অনেক প্রশংসনীয়। শত অপমান লাঞ্ছনা অত্যাচার,নির্যাতনের মাঝেও রাজ পথ ছাড়েননি। তিনি আরও বলেন, করোনাকালেও আওয়ামীলীগের লুটপাট বন্ধ হয়নি। মাক্স নিয়ে দুর্নীতি, চিকিৎসা নিয়ে দুর্নীতি, করোনা টেস্ট নিয়ে ভুয়া রিপোটের নামে বানিজ্য। একের পর এক ঘটনা ঘটছে। আওয়ামীলীগের চেয়ে বিএনপিতে মুক্তিযোদ্ধা বেশি এ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নিজেই মুক্তিযোদ্ধা ছিলেন। এবং তিনি রণাঙ্গনা থেকে যুদ্ধ করেছিলেন এবং বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান তাকে বীর প্রতীক উপাধি দিয়েছে এই স্বাধীনতার যুদ্ধের অবদানের জন্য। তাই জিয়াউর রহমানের সম্পর্কে অন্য কথা বলার সুযোগ নেই। আজকে বলা হচ্ছে ৭৫ই এর ১৫ আগষ্টের ঘটনার সাথে জিয়াউর জড়িত আছে। ১৫ আগষ্টের ঘটনার সাথে বেগম খালেদা জিয়া জড়িত আছে এই কথা গুলো স্বাধীনতার ৫০ বছর পরে আজকে নতুন করে মাননীয় প্রধানমন্ত্রী বলছেন। অথচ জিয়াউর রহমানের মৃত্যুর পর বেগম খালেদা জিয়া রাজনীতিতে আসেন। সভায় বক্তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নি:শর্তে মুক্তি দিয়ে দেশের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিন। না হলে এভাবে গণতন্ত্রহীন থাকলে বাংলাদেশ দিনে দিনে আরো তলানিতে চলে যাবে। ফলে সেখান থেকে একদিন আর ফিরে আসাও সম্ভব হবে না। তাই সময় থাকতেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে গন্ত্রতন্ত্রকে প্রসারিত করুন। পাশাপাশি আগামীতে প্রতিটি আন্দোলন-সংগ্রামে দলের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান। জেলা মহিলা দলের  সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,
জেলা মহিলা দলের সাংগঠিক  সম্পাদিকা নাজমা বেগম, পৌর মহিলা দলের  সভানেত্রী লাভলী আক্তার, পৌর সাংগঠনিক  সম্পাদিকা ফারজানা আক্তার পাখীসহ আরো অনেকেই।

Leave a Reply