Fri. Apr 23rd, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


চুয়াডাঙ্গার এক‌টি‌তে আ.লীগ ও এক‌টি‌তে আ.লীগ বি‌দ্রোহী চেয়ারম‌্যান নির্বা‌চিত

শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি:
করােনাভাইরাস মহামারীর কারণে স্থগিত হওয়া চুয়াডাঙ্গার দামুড়হুদা
উপ‌জেলার নতিপােতা ও নাটুদহ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন
শা‌ন্তিপূর্ণ ভা‌বে সম্পন্ন হ‌য়ে‌ছে । নির্বাচ‌নে নাটুদহ ইউ‌নিয়‌নে আ.লীগ প্রাথী বর্তমান চেয়ারম‌্যান শ‌ফিকুল ইসলাম শ‌ফি নৌকা প্রতীক নি‌য়ে এবং ন‌তি‌পোতা ইউ‌নিয়‌নে আ.লীগ বি‌দ্রোহী প্রাথী ইয়া‌মিন আনারস প্রতীক নি‌য়ে বেসরকারী ভা‌বে নব‌নির্বা‌চিত চেয়ারম‌্যান নির্বা‌চিত হ‌য়ে‌ছেন।


উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের সভাকক্ষ থে‌কে নির্বাচ‌নের ফলাফল ঘোষনা ক‌রেন, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার দিলারা রহমান।
ক‌ঠোর নিরাপত্তার ম‌ধ্যে শ‌নিবার সকাল ৯ টায় শুরু হওয়া ভােট গ্রহণ চলে বিকেল ৫ টা পর্যন্ত।
নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযােগ্য করতে মাঠে কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী।

নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযােগ্য করতে প্রশাসন ও
আইনশৃঙ্খলা বাহিনী পক্ষ‌্য থে‌কে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৩’শ ২৬ জন পুলিশ এবং ৩’শ ২৩ জন আনসার সদস্য নিয়ােজিত ছি‌ল। এছাড়া ২ প্লাটুন বিজিবি ও র‌্যাব নির্বাচনী এলাকায় সার্বক্ষ‌নিক কাজ করছে ।

জেলা গ্রশাসক নজরুল ইসলাম সরকার ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, ভোট গ্রহন শতভাগ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে সকলকে ব্যক্তি ও দলের উর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছিল। ভোট গ্রহন
সুষ্ঠু করতে যা যা করণীয় তাই করতে হবে বলে দায়িত্বে নিয়োজিত সকলকে নির্দেশনা দেওয়ার পাশাপাশি সার্বক্ষনিক মনিটরিং করা হয়েছে।

তিনারা আরও জানান, কারও গাফলতির কারণে অবাধ ভােট গ্রহণ বিঘ্নিত হলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হ‌য়েছিলো।

সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বলেন, আপনাদের‌কে নির্বাচনের ফলাফল মেনে নিয়ে নির্বাচন পরবর্তী সকল প্রকার সহিংসতা পরিহার করার আহ্বান জানাচ্ছি।

নতি‌পোতা ইউনিয়ন নতিপােতা ইউনিয়নে মােট ভােটার ১৫ হাজার ১২৭ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করে‌ছিলেন ৫ জন প্রার্থী ।এদের মধ্যে আওয়ামী লীগ মনােনিত প্রার্থী আজিজুল হক (নৌকা প্রতীক), বিএনপি মনােনিত প্রার্থী মনিরুজ্জামান মনির (ধানের শীষ প্রতীক) , ইসলামী
আন্দোলন বাংলাদেশ মনােনিত প্রার্থী মােশারফ হােসেন (হাতপাখা প্রতীক), স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা রবিউল হাসান (মােটরসাইকেল প্রতীক) ও ইয়ামিন আলী প্রতিদ্বন্দীতা করছেন (আনারস প্রতীক) নিয়ে ।

নাটুদহ ইউনিয়ন :
নাটুদহ ইউনিয়নে মােট ভােটার ১৪ হাজার ৮২৬ জন।
এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করে‌ছি‌লেন ৬ জন প্রার্থী । এরা হ‌লেন, আওয়ামীলীগ মনােনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি নৌকা , বিএনপি মনােনিত প্রার্থী আমির হােসেন মাস্টার ধানের শীষ, স্বতন্ত্র আওয়ামী লীগ নেতা ইয়াচনবী অটোরিক্সা, আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম আনারস, বিএনপি নেতা ফজলুল হক মােটরসাইকেল ও আমিনুল ইসলাম মােক্তা টেবিল ফ্যান প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করে‌ছি‌লেনন ।

উল্লেখ্য , গত ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও
করােনাভাইরাস মহামারীর কারণে ভােটের সপ্তাহ খানেক আগে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন । পরে গেল ১৩ সেপ্টেম্বর ওই দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ঘােষনা করে গণ বিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং কর্মকর্তা।

Leave a Reply