Mon. Apr 19th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জুয়েল ইসলাম শান্ত,ঠাকুরগাঁও প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে একটি সম্প্রীতিময়,জঙ্গি ও মাদকমুক্ত মানবিক দেশ গড়ে তোলার লক্ষ্যে আগামী দিনগুলোতে পুলিশের সদস্যরা আরও আন্তরিকভাবে কাজ করে যাবে এবং নতুন প্রজন্মের কাছে একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেবে বলে আমি মনে করি।

শনিবার সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, একটি জনবান্ধব পুলিশি ব্যবস্থার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নারী নির্যাতন,ধর্ষণসহ সকল অপরাধ দমনে বাংলাদেশ পুলিশকে সহযোগিতা করতে সবাইকে এগিয়ে আসতে হবে। সেইসাথে সাধারণ মানুষের সেবায় পুলিশকেও আরো আন্তরিক হয়ে নিরপেক্ষ ভূমিকা রাখতে হবে।

এর আগে“মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ফোরাম ঠাকুরগাঁও জেলার আয়োজনে পুলিশ সুপার কার্যালয় চত্বরে থেকে একটি র‌্যালী বের হয়।

র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে গিয়ে শেষ হয়। এসময় পায়ড়া ও বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে’র কর্মসূচীর উদ্বোধন করেন এমপি রমেশ চন্দ্র সেন।

ইএসডিও নির্বাহী পরিচালক ও জেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক ড.মো শহীদ উজ জামানের সভাপতিত্বে এসময় এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ৫০ বিজিবির সেক্টর কমান্ডার লে.ক. শহীদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সভাপতি মুহা.সাদেক কুরাইশী,সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো,পুলিশ সুপার মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো,প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,বিশিষ্ট শিক্ষাবিদ মনতোষ কুমার দে,জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদকদ রেজওয়ানুল হক বিপ্লব সহ কমিউনিটি পুলিশি এর সদস্যবৃন্দরা।

আলোচনার আগে থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলামের রক্ত দানের মাধ্যমে দিনব্যাপী রক্তদান কর্মসূচী পালন করা হয়। পরে বিকেলে পুলিশ লাইন মাঠে প্রীতি ফুটবল ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

Leave a Reply