Sun. Apr 18th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নওরোজ হিরা সিকদার। একটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য। আর এ ক্ষ’মতা ব্যবহার করেই গত চার বছরে ১১ কি’শো’রীকে ধ’র্ষ’ণ করেছে সে।

হিরা সিকদারের এমন বিকৃত রুচির শিকার হয়েছেন একই পরিবারের তিন বোন এবং আরেকটি পরিবারের দুই বোন। আর এ খবর প্রকাশ হওয়া ঘটনার শি’কা’র দুই না’রীর বি’য়ে ভেঙে গেছে।

অ’ভিযু’ক্ত হিরা সিকদার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউপির পশ্চিম ফরিদপুর গ্রামের আব্দুল খালেক সিকদারের ছেলে। ২৮ অক্টোবর রাতে হিরাসহ দুজনের বি’রু’দ্ধে বাকেরগঞ্জ থা’নায় মা’ম’লা করেন ভু’ক্ত’ভো’গী এক কি’শো’রীর বাবা।

এ সময় হিরার পকেট থেকে ব্যবহৃত মোবাইল পড়ে যায়। পরবর্তীতে মোবাইলটি একই গ্রামের এক ব্যক্তি কুড়িয়ে পান। সেই মোবাইলে বিভিন্ন মে’য়ে’দের স’ঙ্গে হিরার অ;শ্লী’ল ভিডিও দেখতে পান। এর মধ্যে মোবাইলটি পাওয়া ব্য’ক্তির মে’য়ের ভিডিও রয়েছে। এরপর এক এক করে গ্রামের বেশিরভাগ ব্য’ক্তির মোবাইলে ওই ভিডিও ছড়িয়ে পড়ে।

১১ ভুক্তভোগীর পক্ষে থানায় অভিযোগ দেয়া একজন জানান, হিরা সিকদার বিভিন্ন সময় গ্রামের মেয়েদের নানা প্রলোভন দেখিয়ে শা’রী’রি’ক স’ম্প’র্ক করে আসছিল। এর মধ্যে তার স্কুলের কয়েকজন শিক্ষার্থীর পরীক্ষার ফল খা’রা’প হয়েছিল।

২০১৫ সালের ২০ জানুয়ারি থেকে চলতি বছরের ১৯ অক্টোবর পর্যন্ত ১১টি মেয়ের সঙ্গে শা’রী’রি’ক স’ম্প’র্ক করেছে হিরা সিকদার। এদের বয়স ১২ থেকে ১৮ বছরের মধ্যে। শা’রী’রি’ক সম্পর্কের সময় এসব মেয়ের অগোচরে হিরা তা মোবাইলে ভিডিও ধারণ করে। পরবর্তীতে সেই ভিডিও দেখিয়ে তা ছড়িয়ে দেয়ার ভয়ভীতি দেখিয়ে তাদের ফের ধ’র্ষ’ণ করে আসছিল।

এদের মধ্যে দুই মেয়ের বিয়ের পর তাদের শ্বশুরবাড়ির লোকজনকে ওই ভিডিও দেখায় হিরা সিকদার। ফলে তাদের তালাক দেয়া হয়। এছাড়া তার ধ’র্ষ’ণের শিকার হয়েছে একই পরিবারের তিন বোন এবং আরেক পরিবারের দুই বোন। কিন্তু ভিডিওর জন্য তারা কারো কাছে কোনো অ’ভি’যোগ করতে পারেননি।

বিষয়টি জেনে অভিযুক্ত হিরা যে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য সেই কমিটির সভাপতি মীর মহিসন ভীষণ ক্ষুব্ধ। তিনি বলেন, আমি হিরা সিকদারের বিচার চাই। তার বি’রু’দ্ধে ধ’র্ষ’ণের মা’ম’লার বিষয়টি আমি জানি। আমরাও তার বি’রু’দ্ধে আ’ই’নি পদক্ষেপ নেব।

মা’ম’লা দা’য়ের ও অ’ভি’যো’গের বি’ষয়টি স্বী’কার করে বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম বলেন, হিরা সিকদারের বি’রু’দ্ধে আরো না’রী নি’র্যা’ত’নের প্র’মাণ মিলেছে। তাকে গ্রে’ফ’তা’রে পু’লি’শের অ’ভি’যান চলছে।

সূত্র:ডেইলি বাংলাদেশ

Leave a Reply