Tue. Apr 13th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আব্দুল মালেক, নীলফামারীঃ          

জেলহত্যা দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে নীলফামারীর জলঢাকা পৌর আওয়ামীলীগ। জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা চেয়ে দোয়া ও বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সন্ধায় পৌর আওয়ামীলীগ অফিস কার্যালয়ে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ এর নেতৃত্বে এ আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন উপজেলায় কৃষক লীগের সহ-সভাপতি, পৌরসভার ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য ও সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু। 

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা কামারুজ্জামানের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন আ’লীগের অন্যতম নেতা মতিয়ার রহমান, সেকেন্দার আলী চৌধুরী, উপজেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও আ’লীগ নেতা আব্দুর রশিদ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সালাউদ্দিন কাদের, শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জোনাব আলী, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা ডাঃ আলমগীর হোসেন, গোলাম কিবরিয়া বাবলা, উপজেলা মৎসজীবি লীগের কুলো চন্দ্র রায়, উপজেলা ছাত্রলীগের সভাপতি নলনী বিশ্বাসসহ পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগন আরো অনেকে।  

অনুষ্ঠানে বক্তারা জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা চেয়ে দোষী ব্যক্তিদের শাস্তির দাবী জানান। 

পৌরসভার মেয়র প্রার্থী সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু, তদন্ত সাপেক্ষে নৌকা প্রতিক চেয়ে দলীয় সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। উপস্থিত সকলের কাছে প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে আগামী পৌর নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করার আহবান জানান। 

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ তার বক্তব্যের শুরুতেই উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জিরো টলারেন্স’ আপনারা ভদ্র রাজনীতি করতে শিখুন কর্মীদের মূল্যায়ন করুন কর্মীদের পাশে থাকুন আপনার পাশে কর্মীরা থাকবে।  

আব্দুল মজিদ বলেন,  ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর প্রায় তিন মাসের  মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।  জেলের ভিতর তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়।

তিনি বলেন, জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি। তিনি আরো বলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ৭৫ এর ১৫ই আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি একটি দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়। এসময় তিনি জাতীয় চার নেতা সহ বঙ্গবন্ধু সহ পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়াও তিনি আগামী পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী ইলিয়াস হোসেন বাবলু কে নৌকা প্রতীক মনোনীত করে বিজয় ছিনিয়ে আনার আহ্বান জানান এবং সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে বলেন।  

অনুষ্ঠান শেষে জাতীয় চার নেতা সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা চেয়ে দোয়া পরিচালনা করেন থানা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা নুরুল্লাহ। 

Leave a Reply