Tue. Apr 13th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

রুহুল আমিন, স্টাফ রিপোর্টার:

নীলফামারীর ডিমলায় ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালীন মূগ, পেঁয়াজ ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মূগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের নিমিত্তে কৃষি মন্ত্রনালয়ের “কৃষি পুনর্বাসন সহায়তা” প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার(১২ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে প্রনোদনা কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়’র সভাপতিত্বে এবং কৃষি সম্প্রসারণ সেকেন্দার আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে কৃষি প্রণোদনার উদ্বোধন করেন, নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

প্রধান অতিথি আফতাব উদ্দিন সরকার বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে সরকার বিনামূল্যে সার ও বিভিন্ন ফসলের বীজ বিতরণ করে চলেছে। আ’লীগ সরকার কৃষি বান্ধব। কৃষকের পাশে সব সময় থাকে বর্তমান সরকার। প্রতি বছর উপজেলার হাজার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে শষ্যের বীজ প্রদান করে চলেছে। কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করেছে আ’লীগ সরকার। প্রাকৃতিক দুর্যোগের কারনে দেশের কৃষকরা অপূরনীয় ক্ষতির মধ্যে পড়েছে। কৃষকরা যেন তাদের সেই ক্ষতি পূরণ করতে পারে সে লক্ষ্যেই সরকার বিনামূল্যে সার ও বীজ প্রদান করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকা।

এসময় উপস্থিত ছিলেন, সরকারী বিভিন্ন দপ্তরের প্রধানগণ, ১০ ইউপি চেয়ারম্যান ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন

উল্লেখ্য,২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে গম, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারী, টমেটো ও মরিচ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্ত্বাবধানে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের নিমিত্তে কৃষি মন্ত্রনালয়ের “কৃষি পুনর্বাসন সহায়তা” প্রদান করা হয়েছে। উপজেলার ৭ টি ইউনিয়ন’র ১হাজার ৩৬০ জন ও প্রনোদনার আওতায় ৩হাজার ৩২৫জনকে ১কেজি করে সরিষা ফসলের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরন করা হবে।

Leave a Reply