Sat. Apr 17th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ পুড়িয়ে প্রতিশোধ নিতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি নিকট অতীতেও পেট্রলবোমা ও আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ হত্যা করেছিল। ২০১৩ সালে যাত্রীবেশে বাসে উঠে গান-পাউডার দিয়ে যেভাবে আগুন দিয়েছে, এবারও তারা সেভাবেই আগুন দিয়েছে। বিএনপির অতীত ষড়যন্ত্রের, তাদের রাজনৈতিক সংস্কৃতি হত্যা ও সন্ত্রাসের।

শনিবার সকালে রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের ঢাকায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাগমারার ভবানীগঞ্জ নিউমার্কেটে আয়োজিত এই সম্মেলনে যুক্ত হন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাস পোড়ানোর ঘটনার ভিডিও ফুটেজ আছে। সবই পুরোনো ও চেনামুখ। এ ঘটনাকে কেন্দ্র করে একটি ফোনালাপের রহস্য উন্মোচনের চেষ্টা করছে পুলিশ।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো পকেট কমিটি করা যাবে না। পোড় খাওয়া ত্যাগী ও দলের নিবেদিতদের কমিটিতে স্থান করে দিতে হবে। কোন মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, ভূমিদস্যু আওয়ামী লীগে স্থান পাবে না। এদের দলে নেয়া যাবে না।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক সম্মেলন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আখতার জাহান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলার যুগ্ম সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।

এর আগে সকালে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা সম্মেলনের উদ্বোধন করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার আবুল সম্মেলন অনুষ্ঠান পরিচালনা করেন।

Leave a Reply