Tue. Apr 13th, 2021
Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জয়ন্ত রায়, বোচাগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য্য নিয়ে কিছু ধর্ম ব্যবসায়ী বিরুপ মন্তব্য করছে আসলে তারা জানেনা ভাস্কর্য্য কি জিনিস আর মূর্তি কী জিনিস।

শুক্রবার দুপুরে বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ০৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্থর স্থাপন, সহষপুর ভুইয়াহার হতে সহষপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হয়ে বইকুড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, ফুটকী বাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠিভুক্তি ১০টি পরিবারের মাঝে ১০টি বাড়ী ও ৫টি ল্যাট্রিন নির্মাণ কাজের শুভ উদ্বোধন এবং সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
তিনি বলেন, ধর্ম ব্যবসায়ীরা নতুন প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস জানতে দিতে চায়না। জাতির পিতার এসব ভাস্কর্য্য দেখে প্রজন্মের পর প্রজন্ম বঙ্গবন্ধুকে জানবে। নতুন প্রজন্ম এসব ভাস্কর্য্য দেখে তখন সে বঙ্গবন্ধুকে জানবে, কীভাবে বাংলাদেশ সৃষ্টি হয়েছে, বঙ্গবন্ধুকে না জানলে তো বাংলাদেশের ইতিহাস জানা যাবেনা। তাই ধর্ম ব্যবসায়ীরা নতুন প্রজন্মকে বাংলাদেশ সৃষ্টি সম্পর্কে জানতে দিতে চায় না।
তারা ভাস্কর্য্যকে মূর্তি হিসেবে উপস্থাপন করে দেশে একটা অরাজকতা সৃষ্টি করতে চায়। ধর্ম ব্যবসায়ীরা জানে না জঙ্গিবাদের ব্যবসা এদেশে বন্ধ হয়ে গেছে বলে তিনি বলেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রকৃত ধর্ম অনুসরণ করেই ৯০ভাগ মুসলমানের এই বাংলাদেশ পরিচালিত হবে। ইসলামে হিংসা, বিদ্বেষ কিংবা সন্ত্রাসের কোন জায়গা নেই। অতীতেও ধর্মীয় শিক্ষাকে বিকৃত করে ধর্মকে ব্যবহার করে দেশের মানুষকে বিপথে ঠেলে দেয়ার চেষ্টা হয়েছে।
তিনি আরও বলেন, পঁচাত্তরের পরবর্তী সময়ে দেশে নীতিহীন শিক্ষা ব্যবস্থা চালু করে জিয়া এরশাদ ও খালেদা জিয়ারা দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা রাজনীতিকে কলুষিত করাসহ যা যা করা দরকার তাই করেছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, কোভিড-১৯ করোনা মহামারীর মধ্যেও দেশের উন্নয়ন কর্মকান্ড থেমে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ জিডিপি গ্রোথ ধরে রাখার পাশাপাশি দেশের শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার এখন বিদ্যালয় গুলোতে মেধা বিবেচনায় শিক্ষক নিয়োগ দিচ্ছে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এ পদ্ধতিকে এগিয়ে নিতে পারলে আগামীতে দেশের শিক্ষা ব্যবস্থায় এক আমুল পরিবর্তন হবে।
উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে এ সুধী সমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুস সবুর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী, উপজেলা প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আবু সায়েম তৌহিদুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুল মোতালেব প্রমুখ।

Leave a Reply