Bd news তাসকিনের জোড়া' উইকেট
ক্রিকেট খেলার খবর দেশ বাণী ডেস্ক

তাসকিনের জোড়া’ উইকেট

Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ম্যাচে কোনো উইকেট পাননি তাসকিন আহমেদ। কিন্তু তৃতীয় ওয়ানডেতেই বোলিং ছন্দটা ফিরে পেয়েছেন এ তারকা টাইগার পেসার। জোড়া আঘাত হেনেছেন দুরন্ত ব্যাটিং শুরু করা লঙ্কান শিবিরে।’


ওপেনার দানুশকা গুনাথিলাকা ৩৯ রান নিয়ে তাসকিনের পেস তোপে বো’ল্ড হয়ে ফেরেন সাজঘরে। ওয়ানডাউনে নামা পাথুম নিসানকাকে শূন্য রানে ফেরান পেসার তাসকিন। রানের খাতা খোলার আগেই তাসকিনের বলে মুস্তাফিজুর রহমানের হাতে ক্যা’চ তুলে দেন নিসানকা।,


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়িয়েছে ১০১ রান। হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন কুশল পেরেরা। ৫৫ রান নিয়ে ক্রিজের এক প্রান্ত আগলে রেখেছেন লঙ্কান এ ক্যাপ্টেন। ৪ রান নিয়ে তাকে সঙ্গ দিয়ে চলেছেন কুশল মেন্ডিস।’


প্রথম ম্যাচে টস্য ভাগ্য সহায় ছিল তামিম ইকবালের। কিন্তু সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসটা আর জিততে পারেননি এ টাইগার ক্যাপ্টেন। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। তাই শুরুতে বল হাতে মাঠে নেমেছে বাংলাদেশ।
টাইগারদের দলে দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন লিটন দাস। ২০১৯ বিশ্বকাপের পর এই প্রথম দল থেকে বাদ পড়লেন লিটন। তার জায়গায় ওপেনিংয়ে জায়গা পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বদলে মাঠে নেমেছেন পেসার তাসকিন আহমেদ। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং করলেও মাথায় আঘাত নিয়ে আর বোলিং করতে পারেননি সাইফউদ্দিন। তার কনকাশন বদলি হিসেবে বোলিং করেছিলেন তাসকিন।

শ্রীলঙ্কা একাদশে পরিবর্তন
শ্রীলঙ্কা একাদশে পরিবর্তন এনেছে চারটি। উইকেটরক্ষকের দায়িত্বে ফিরেছেন নিরোশান ডিকভেলা। ম্যাচে অভিষেক হচ্ছে তিন জনের। তারা হলেন রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্ডো। তবে দল থেকে ছিটকে গেছেন লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, আশেন বান্দারা ও দাসুন শানাকা।
প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানেডে সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে জিতে নিয়েছে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। উঠে গেছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে। আজ জিতলেই প্রথমবারের মতো লঙ্কানদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। আর তাই অতিথি দলটি হোয়াইটওয়াশ এড়িয়ে সান্ত্বনার জয় ছিনিয়ে নিতে নেমেছে মাঠে।
সুপার লিগে দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ড থেকে দশ পয়েন্টের লিডটা দ্বিগুণ করতে আজ আরও দশটি পয়েন্ট চায় লাল-সবুজের প্রতিনিধিরা। সঙ্গে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ছয়ে থাকা পাকিস্তানের সঙ্গে রেটিং পয়েন্টের ব্যবধান আরও কমাতে চায় সাতে থাকা টাইগাররা।


প্রথম দুই ম্যাচে টস জিতে ম্যাচ নিজেদের করেছে বাংলাদেশ। আজ টস জিতেছে শ্রীলঙ্কা। তাহলে কি জয়ে ফিরবে সফরকারীরা? নাকি লঙ্কানদের আগের দুই ম্যাচের মতোই হতাশ করবে টাইগাররা? উত্তর জানতে অপেক্ষায় থাকতে হবে ক্রিকেট অনুরাগীদের। চোখ রাখতে হবে ম্যাচে।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (ক্যাপ্টেন), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (ক্যাপ্টেন), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসানকা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্ডো ও দুষ্মন্ত চামিরা।-দেশবানী

Leave a Reply