দেশ বাণী ডেস্ক সারা বাংলা

দিনাজপুরের নবাবগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী শেষে পুরষ্কার বিতরণ

Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর):

দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভে‍টেরিনারি হাসপাতালের ব‍্যাবস্হাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) সকাল ১১টায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস‍্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দাউদপুর ডিগ্রী কলেজ মাঠে শুরু হওয়া এ প্রদর্শনী শেষে সমাপনী ও পুরষ্কার বিতরণ করা হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ সোম এর সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান।’

অন্যান্যদের মাঝে বক্তব‍্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোঃ আসাদুজ্জামান, ভেটেরিনারী সার্জন ডাঃ মোঃ শফিউল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ শারমিন আজম, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাঃ আমির হোসন, উপজেলা ডেইরী এসোসিয়েশন এর সভাপতি মাঃ ফিরোজ কবির চৌধুরী প্রিন্স, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান প্রমূখ।

এই প্রদর্শনীতে বিভিন্ন স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়। এ বিষয়ে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আসাদুজ্জামান জানান, ‘দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব‍্যাপক সাফল‍্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ‍্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ‍্যমাত্রা অর্জনের পথে।

তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ‍্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।’ উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান জানান, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।

এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

Leave a Reply