Covid-19 দেশ বাণী ডেস্ক সারা বাংলা

যশোরে করোনায় আক্রান্তের হার সর্বোচ্চ ৪৩.৫০%

Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আঃজলিল,স্টাফ রিপোর্টার।। দেশের সকল সীমান্তবর্তী জেলার ন্যায় যশোর জেলায় করোনা সংক্রমনের হার গাণিতিক হারে বেড়েই চলছে।
করোনার বৈশ্বিক মহামারী নিয়ন্ত্রণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

কিন্তু করোনায় আক্রান্তের হার বাঁধভাঙা নদীর ন্যায় সমস্ত লোকালয় ভাসিয়ে নিয়ে যাওয়ার উপক্রম হয়েছে।সংক্রমণের এই ক্রমাগত ধারা যদি অব্যাহত থাকে তাহলে ঢাকা নয় যশোরই হবে করোনার হট স্পট তা বলার অপেক্ষা রাখেনা।


আজ ১০ জুন-২০২১ রোজ বৃহস্পতিবার স্বাস্থ্যবিভাগের কর্মকর্তার মাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ৪৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৯৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ লক্ষ্য করা যায়।

যশোরে করোনায় আক্রান্তের দেশের সকল সীমান্তবর্তী জেলার
যশোরে করোনায় আক্রান্তের হার সর্বোচ্চ ৪৩.৫০%

পরীক্ষার ফলাফল অনুযায়ী করোনায় আক্রান্তের হার ৪৩.৫০ প্রায়।ফলে গত বছরের মার্চ থেকে শুরু হওয়া করোনার সংক্রমণ এ যাবত কালের সর্বোচ্চ।


যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ৩৩২ জনের নমুনা পরীক্ষায় ১৪৮ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পরিলক্ষিত হয় ফলে এখানকার পরীক্ষায় সংক্রমনের হার ৪৪.৫৭%।’

খুলনা মেডিকেলে ৯ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত ২, আক্রান্তের হার২২.২২%। যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জনের এন্টিজেন পরীক্ষায় ১৬ জন আক্রান্ত হয় ফলে এখানে আক্রান্তের হার ৩৯.০২%।

এছাড়াও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ২৮ জন সংক্রমিত হওয়ায় এখানে আক্রান্তের হার ৪৩.৭৫%।


বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে দেখা যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে সাধারণত একটু অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া জনগণই যায়।

এখানকার বিশ্লেষিত ফলাফলে দেখা যায় করোনায় আক্রান্তের হার ৪৩.৭৫% ফলে অনেকাংশেই ধারণা করা যেতে পারে করোনার সংক্রমণ রুট লেভেল পর্যায়ে পৌঁছে গেছে।

যশোর সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান,এ যাবতকালের পরিসংখ্যান অনুযায়ী আজ পর্যন্ত যশোর জেলায় ৭৯০৮ করোনায় আক্রান্ত হয়েছেন।

মারা গেছেন ৯৭ জন।যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৮৫ জন,ঢাকায়৬ জন,খুলনায় ৫ জন ও সাতক্ষীরা হাসপাতালে ১ জন।

– দেশের সকল সীমান্তবর্তী জেলার

Leave a Reply