দেশ বাণী ডেস্ক

ডিমলায় “জীবনতরী” পাঠশালার উদ্যোগে বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

Share
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নুরুজ্জামান সরকার,স্টাফ রিপোর্টার:
বুয়েটিয়ান ৮৯ ফাউন্ডেশন ও অংকুর ফাউন্ডেশন এর এর অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ”

নুরুজ্জামান সরকার: স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ”জীবনতরী পাঠশালা” উদ্যোগে নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নে বন্যা কবলিত মানুষের মাঝে “FEED THE NEEDY” এর আওতাধীন প্রতি সপ্তাহে ২০টি পরিবার হিসেবে ৫ সপ্তাহের মোট ১০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

খাদ্য সামগ্রী গুলোর মধ্যে ছিলো (৫ কেজি- চাল, ১ কজি- ডাল, ১/২লিটার- তেল, ১ কেজি- পিয়াজ ২ কেজি- আলু, ২ কেজি-আটা)।

সোমবার (১৩-সেপ্টেম্বর) সকাল ১১ ঘটিকায় ডিমলা উপজেলার চাপানী ইউনিয়ন এর দক্ষিণ সোনাখুলি (কুঠিপাড়ায়) তিস্তার বাঁধ ভেঙে বন্যায় প্লাবিত হয়ে পানি বন্ধী ও ক্ষতিগ্রস্থ ১০০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

একসময় উপস্থিত ছিলেন অংকুর ফাউন্ডেশন এর নীলফামারী জেলা প্রতিনিধি ও জীবনতরী পাঠশালার প্রতিষ্ঠাতা মোঃ অপিজার রহমান, সহ-সভাপতি- আল আমিন ইসলাম (স্বপন), সাধারণ সম্পাদক- সবুজ ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক- জিকরুল ইসলাম, দপ্তর সম্পাদক- সুমন ইসলাম, সাংগঠনিক সম্পাদক- হাসিবুল ইসলাম, প্রচার সম্পাদক- আরিফুজ্জান (বাবু),পাঠাগার সম্পাদক- রিপন ইসলাম- ধর্ম বিষয়ক সম্পাদক- মাসুম বিল্লা, ক্রিড়া সম্পাদক- লিটন ইসলাম, সিনিয়র সদস্য- আমিনুর রহমান, আব্দুল হান্নান, রুবেল ইসলাম মিজু আহমেদ প্রমুখ।

এসময় অংকুর ফাউন্ডেশন এর নীলফামারী জেলা প্রতিনিধি ও জীবনতরী পাঠশালার প্রতিষ্ঠাতা অপিজার রহমান বলেন, “FEED THE NEEDY” এর আওতাধীন প্রতি সপ্তাহে ২০টি পরিবার হিসেবে ৫ সপ্তাহের মোট ১০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, উত্তর অঞ্চলের এই প্রত্যন্ত চড় এলাকায় বন্যায় প্লাবিত হয়ে পানি বন্ধী ও ক্ষতিগ্রস্থ দরিদ্র ও অসহায় পরিবার গুলোর পাশে দ্বারানোর জন্য জীবনতরী পাঠশালার পক্ষ থেকে বুয়েটিয়ান৮৯ ফাউন্ডেশন ও অংকুর ফাউন্ডেশন এর সকল শুভাকাঙ্ক্ষী ও দাতাগণকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *